রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
ময়মনসিংহে করোনা ইউনিটে একদিনে আরও ১৬ জনের মৃত্যু

ময়মনসিংহে করোনা ইউনিটে একদিনে আরও ১৬ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক;

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয়জন করোনায় এবং ১০ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর আগে এই হাসপাতালে গতকাল সোমবার মারা গিয়েছিল ১৩ জন।

আজ মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে করোনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে ময়মনসিংহের পাঁচজন ও নেত্রকোনার একজন রয়েছেন।

তারা হলেন- ময়মনসিংহ সদরের রেহানা আক্তার (৩৮), ত্রিশালের রাহেলা বেগম (৬৫) ও জাহেদা (৭০), গৌরীপুরের খোদেজা (৬০), ফুলপুরের আবদুল হান্নান (৭০) ও নেত্রকোনা সদরের সালেহা (৬৪)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ১০ জনের মধ্যে ময়মনসিংহের চারজন, নেত্রকোণার তিনজন, জামালপুর দুজন ও শেরপুরের একজন রয়েছেন।

তারা হলেন-ময়মনসসিংহ সদরের দাপুনিয়ার আয়াতুন্নেসা (৯০), গফরগাঁওয়ের কেরামত আলী (৭০), ত্রিশালের রফিকুল ইসলাম (৫২), গফরগাঁওয়ের রোজিনা (৩০), নেত্রকোনা সদরের ফজরবানু (৬০), দুর্গাপুরের এপ্রিন (৩৫), শ্যামগঞ্জের কাজিম উদ্দিন (৭০), জামালপুর সদরের আবু শামা (৭০) ও লাভলু (৬০), শেরপুরের নকলার হুজেরা (৬০)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৩২৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২১ রোগী। নতুন শনাক্ত ১৮১ জন ও ভর্তি হয়েছে ৩০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন। ওয়ান স্টপ ফ্লুকর্নারে গত ২৪ ঘণ্টায় মোট সেবা নিয়েছেন ১১৪ জন ও ১৬ জন টেলিমেডিসিন সেবা নিয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় ৫০০ নমুনা পরীক্ষা করে ৯২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ১৮ দশমিক ৪ শতাংশ এবং এর আগের দিন ১৬ আগস্ট ছিল ২৭ দশমিক ১৯ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি) করোনা ইউনিটের মুখপাত্র ডা. খায়রুল ইসলাম সিজার জানান, আজ সকাল ৮টা পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে ভর্তি রোগী করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে ১১ জনসহ মোট ২০ জন। তার মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন দুজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877